সেলফিন অ্যাপের ভার্চুয়াল মাস্টারকার্ড কিভাবে ব্যবহার করতে হয় | How to use cellfin apps virtual Mastercard

আসসালামুয়ালাইকুম ।আমরা যারা সেলফিন অ্যাপ ব্যবহার করি । তাদের অনেকেই একটা নতুন ভার্চুয়াল মাস্টারকার্ড পেয়েছি । এই সেলফিন অ্যাপের ভার্চুয়াল মাস্টারকার্ড কিভাবে ব্যবহার করতে হয় । অথবা এর সুবিধা কি কি । আগের ভিসা কার্ড থাকা সত্বেও কেন এই মাস্টারকার্ড দিল।  এগুলো নিয়েই আলোচনা করব ।

সেলফিন অ্যাপের ভার্চুয়াল মাস্টারকার্ড কিভাবে ব্যবহার করতে হয় 

অনেকে আমরা সেলফিন অ্যাপের ভার্চুয়াল মাস্টারকার্ডটি ব্যবহার করতে পারছি না । কারন কোথাও এই কার্ডটি ব্যবহার করে পেমেন্ট করতে গেলে ভেরিফিকেশনের জন্য মেসেজ আসে না। এর মূল কারণ হলো সেলফিন অ্যাপের ভার্চুয়াল মাস্টারকার্ডটির সাথে আমাদের ফোন নম্বরটি অ্যাড করা বা লিংক করা নেই।  এই সমস্যা সমাধানের জন্য ইসলামী ব্যাংকের কাস্টমার সার্ভিস নম্বরে ফোন করে কার্ডটির সাথে ফোন নম্বর অ্যাড করে দিতে বলতে হবে । তারা কার্ডটির সাথে আপনার ফোন নম্বর অ্যাড করে দিলেই, ভেরিফিকেশন মেসেজ আসবে। এবং আপনি স্মুথ ভাবে এই কার্ডটি ব্যবহার করে পেমেন্ট করতে পারবেন ।

আগের ভিসা কার্ড থাকা সত্বেও কেন এই মাস্টারকার্ড দিল

দেখুন আগের ভিসা কার্ডটির উপরে লেখা ছিল শুধুমাত্র বাংলাদেশে ব্যবহারের জন্য । কিন্তু এই মাস্টারকার্ডের উপরে সেরকম কিছু লেখা নাই। তার কারণ এটা একটা  ডুয়াল কারেন্সি মাস্টারকার্ড । যার অর্থ এই কার্ডের মাধ্যমে আপনি আমাজন, আলী এক্সপ্রেস , Netflix, Google Play store এর পেমেন্ট করতে পারবেন । 

এছাড়াও সম্ভবত আগের ভিসা কার্ডটি বাতিল করে দিবে । কারন আমি দুদিন আগে একটা নতুন সেলফিন অ্যাকাউন্ট খুলেছি । সেখানে শুধুমাত্র মাস্টার্ডকার্ডটি দিয়েছে।  অন্য কোন কার্ড দেয়নি। অর্থাৎ ভিসা কার্ডটি দেয়নি ।

See also  রূপালী ব্যাংক হোম লোন বা গৃহ ঋণ সম্পর্কে সকল তথ্য | Rupali Bank Home Loan

তাই আমার এরকম মনে হয় ।

কিভাবে সেলফিন অ্যাপের ভার্চুয়াল মাস্টারকার্ড টি ডুয়াল কারেন্সি করবেন

কার্ডটি ডুয়াল কারেন্সি করার জন্য অবশ্যই আপনার পাসপোর্ট থাকতে হবে । 

 আপনার নিকটস্থ ইসলামী ব্যাংকের যে কোন শাখায় আপনার পাসপোর্ট নিয়ে গিয়ে ডলার এনডোর্স করে নিবেন । তাহলেই আপনি কার্ডটি ডুয়াল কারেন্সি করতে পারবেন । 

সুবিধা কি কি

এর সবচেয়ে বড় সুবিধা হলো এই কার্ডের কোন চার্জ নেই তারপর ডুয়াল কারেন্সি । আমার জানা মতে ( পোস্টটি লেখার সময় )  অন্য কোন ব্যাংক এই রকম সুবিধা দেয় না ।  ভিসা বা মাস্টারকার্ড দিতেই অন্যান্য ব্যাংক চার্জ করে।  কিন্তু ইসলামী ব্যাংক ফ্রিতে ডুয়াল কারেন্সি মাস্টারকার্ড দিচ্ছে  ।

আমার শেষ কথা 

আমার মনে হয় না বাংলাদেশের অন্য কোন ব্যাংকিং প্রতিষ্ঠান এখন এই রকম সুবিধা দিয়ে থাকে । তাই ইসলামী ব্যাংক এর জন্য একটা ধন্যবাদ পেতে পারে । আশা করি সেলফিন অ্যাপের ভার্চুয়াল মাস্টারকার্ড সম্পর্কে সকল তথ্য জানতে পেরেছি । আপনার কোন প্রশ্ন থাকলে কমেন্ট করে জানাতে পারেন । আজ এটুকুই থাক । 

3 thoughts on “সেলফিন অ্যাপের ভার্চুয়াল মাস্টারকার্ড কিভাবে ব্যবহার করতে হয় | How to use cellfin apps virtual Mastercard”

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap