আরিফ আজাদের পরিচয় ও আরিফ আজাদের বই সমূহ

আরিফ আজাদের পরিচয় ও আরিফ আজাদের বই সমূহ ।

যারা কমবেশি বই পড়েন তারা আরিফ আজাদের নাম শোনেননি । এমন লোকের সংখ্যা খুবই কম । 

২০১৭ সালে আরিফ আজাদের প্যারাডক্সিক্যাল সাজিদ বইটি প্রকাশের পর থেকে তিনি ধীরে ধীরে জনপ্রিয় হয়ে উঠেছেন । 

তিনি তার বইয়ের মাধ্যমে মানুষকে ইসলামের পথে দাওয়াত দিয়ে থাকেন । ধর্মীয় ব্যাপারে মানুষকে সচেতন করার চেষ্টা করেন । ইসলামবিদ্বেষী কথার জবাব দিয়ে থাকেন । এজন্যই বাংলাদেশের ধর্মপ্রাণ মানুষদের কাছে তিনি একজন প্রিয় ব্যক্তিত্ব । 

তার বই এখন রকমারিতে বেস্ট সেলার হিসেবে বিক্রি হয় । প্যারাডক্সিক্যাল সাজিদ সিরিজের দুইটি বই প্রকাশের পর । তিনি আরো অনেক বই লিখেছেন । 

আজকের এই পোস্টে আমরা তার পরিচয় এবং তার লেখা বই সম্পর্কে জানব ।

আরো পড়ুন,

আরিফ আজাদের পরিচয়

আরিফ আজাদ ( Arif Azad ) এর জন্ম ১৯৯০ সালের ৭ জানুয়ারি । তিনি একজন বাংলাদেশী লেখক। 

আরিফ আজ এর বই অফলাইন এবং অনলাইন উভয় জায়গাতেই খুবই আলোড়ন ফেলেছে। তিনি যখন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র তখন থেকেই লেখালেখি শুরু করেন । 

তিনি তুলনামূলক ধর্মতত্ত্ব নিয়ে পড়াশোনা করতে খুবই পছন্দ করে। প্যারাডক্সিক্যাল সাজিদ বইটির লেখক হিসেবে তিনি সবচেয়ে বেশি পরিচিত ।

২০১৯ সালে অমর একুশে বইমেলায় অনলাইন বেস্ট সেলারি হিসেবে আরিফ আজাদ নির্বাচিত হন । এছাড়া আর বই প্যারাডক্সিক্যাল সাজিদ ২০১৭-১৮ সালে রকমারি ডট কমের বেস্ট সেলিং বই ।

চট্টগ্রাম জেলা স্কুল থেকে তিনি এসএসসি পাশ করেন এবং একটি সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন । তারপর তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পরিসংখ্যান বিভাগে ভর্তি হন এবং সেখান থেকেই উচ্চশিক্ষা শেষ করেন ।

আরিফ আজাদ এর বই সমূহ

  1. নবি জীবনের গল্প
  2. মা, মা, মা এবং বাবা
  3. প্যারাডক্সিক্যাল সাজিদ
  4. প্যারাডক্সিক্যাল সাজিদ ২
  5. বেলা ফুরাবার আগে
  6. আরজ আলী সমীপে
  7. এবার ভিন্ন কিছু হোক
  8. জীবন যেখানে যেমন
  9. প্রত্যাবর্তন
See also  মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর জীবনী

তার এসব বইয়ে তিনি বিভিন্ন গল্প এবং যুক্তিসম্মত কথার মাধ্যমে অবিশ্বাসীদের যুক্তি খন্ডন করেন এবং বিশ্বাসীদের ঈমান আরো বাড়িয়ে তোলেন । তার বইয়ে তিনি বিভিন্ন কথার মাধ্যমে ইসলামের গুরুত্ব এবং তাৎপর্য বর্ণনা করেন । কিছু ছোট ছোট গল্পের মাধ্যমে মানুষের ঈমান কে দৃঢ় করেন । 

যেমন: বেলা ফুরাবার আগে, জীবন যেখানে যেমন, প্রত্যাবর্তন এসব বইতে তিনি ছোট গল্পের মাধ্যমে মানুষকে ইসলামের দিকে আরো আকৃষ্ট করেন । আবার আরজ আলী সমীপে বইয়ের মধ্যে তিনি নাস্তিক আরজ আলীর বিভিন্ন যুক্তি খন্ডন করে দেখিয়েছেন । 

আবার প্যারাডক্সিক্যাল সাজিদ এবং প্যারাডক্সিক্যাল সাজিদ ২ এর মধ্যে তিনি ছোট গল্পের মাধ্যমে নাস্তিকদের বিভিন্ন যুক্তিখন্ডন করে দেখিয়েছেন ।

আরিফ আজাদ ছবি 

লেখক আরিফ আজাদ এখন পর্যন্ত তার কোন ছবি অনলাইনে দেননি তিনি । একবার বই মেলাতে গিয়েছিলেন এবং তার পাঠকদের সাথে দেখা করেছিলেন । কিন্তু কাউকে ছবি তুলতে তিনি দেননি ।

শেষ কথা

আজকে আমরা আরিফ আজাদের পরিচয় ও আরিফ আজাদের বই সমূহ সম্পর্কে জানলাম ।

তিনি ইসলাম প্রচারে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন । আল্লাহতালা তার কাজকে কবুল করুন   তার বই রকমারী এবং তার নিজস্ব ওয়েব সাইটে পাওয়া যায় । তার নিজস্ব ওয়েব সাইটে তিনি বিভিন্ন সময়ে ব্লগ লিখেও থাকেন । এখানে ক্লিক করে আপনি তার ওয়েবসাইটে যেতে পারবেন এবং এখানে ক্লিক করার মাধ্যমে তার ব্লগ দেখতে পারবেন ।

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap