ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করার সেরা 5 টি ওয়েব সাইট

ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করার সেরা 5 টি ওয়েব সাইট

বিভিন্ন কাজে আমাদের ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে হয় । ছবির ব্যাকগ্রাউন্ড এ বিভিন্ন বস্তুর ছবি থাকে যেগুলো অনেক সময় যেগুলো রিমুভ করতে হয় । 

আবার অফিশিয়াল কাজে এমন কোন ছবি দেওয়া যায় না যার পেছনে অন্য কিছু ছবি আছে । সেগুলো দেখতেও কিছুটা খারাপ লাগে । 

তাই ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করাটা একটি গুরুত্বপূর্ণ কাজ । ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে সেখানে সাধারণত কোন একটি রং দেওয়া হয় । যার ফলে দেখতে সুন্দর হয় । 

অনেক সময় অফিশিয়াল কাজের জন্য পাসপোর্ট সাইজের বা স্টাম্প সাইজের ছবি আমাদের প্রিন্ট করতে প্রয়োজন হয় । সেখানেও ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করে কোন সাধারণ রঙের ব্যাকগ্রাউন্ড যুক্ত করতে হয়   ।

ছবির ব্যাকগ্রাউন্ড সাধারণত ফটোশপের মাধ্যমে রিমুভ করা হয়ে থাকে । কিন্তু এখন এই কাজ সহজ করার জন্য বিভিন্ন ধরনের ওয়েবসাইট রয়েছে । যেখানে শুধু ছবি আপলোড করে দিলেই সুন্দরভাবে ব্যাকগ্রাউন্ড পরিবর্তন হয়ে যায় এবং ব্যাকগ্রাউন্ড এর বিভিন্ন ছবি অথবা কালার এড করা যায় ।

আজকে আমরা এইরকমই পাঁচটি ওয়েবসাইট সম্পর্কে জানব ।

আরো পড়ুন,

https://www.remove.bg/

ক্যানভার একটি ওয়েবসাইট হলো রিমুভ ডট বিজি । এটি ব্যবহার করে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করা যায় । 

এটি ব্যবহার করার জন্য উপরোক্ত লিংকে ক্লিক করতে হবে । তারপর ওয়েবসাইটে আমরা প্রবেশ করব   সেখানে আপলোডে ক্লিক করে ছবি আপলোড করতে হবে   । তারপরে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন হয়ে যাবে এবং আমরা ছবিটি দেখতে পারবো   ।

এবার ছবিতে আমরা অন্য ব্যাকগ্রাউন্ড এড করতে বা অন্য কোন কালারের ব্যাকগ্রাউন্ড এড করতে পারব   পরিশেষে আমরা ছবিটি এখান থেকে ডাউনলোড করে নিতে পারব। 

See also  কিভাবে মোবাইল দিয়ে ওয়েবসাইট তৈরি করা যায়

https://www.adobe.com/express/feature/image/remove-background

এই অ্যাপ্লিকেশনটি এডোবি তারা তৈরি   । এটি ব্যবহার করে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করা যায় । এটি ব্যবহার করার জন্য উপরোক্ত লিংকে ক্লিক করতে হবে । তারপর ওয়েবসাইটে আমরা প্রবেশ করব   

সেখানে আপলোডে ক্লিক করে ছবি আপলোড করতে হবে । তারপরে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন হয়ে যাবে এবং আমরা ছবিটি দেখতে পারবো ।

এবার ছবিতে আমরা অন্য ব্যাকগ্রাউন্ড এড করতে বা অন্য কোন কালারের ব্যাকগ্রাউন্ড এড করতে পারব । পরিশেষে আমরা ছবিটি এখান থেকে ডাউনলোড করে নিতে পারব ।

https://www.slazzer.com/

এটি ব্যবহার করে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করা যায় । এরও ব্যবহার পদ্ধতি একই ।

এই ওয়েবসাইটে ঢুকে ছবি আপলোড করার অপশন পাবো । সেখান থেকে ছবি আপলোড করে দিলেই ব্যাকগ্রাউন্ড পরিবর্তন হয়ে যাবে এবং আমি সেটা ডাউনলোড করতে পারবো ।

https://www.fotor.com/features/background-remover

ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য এই টুলটি ও ব্যবহার করা যায় । এটি ব্যবহার করে ছবির ব্যাকগ্রাউন্ড সুন্দরভাবে রিমুভ করা যায় । ছবির ব্যাকগ্রাউন্ডে বিভিন্ন কালার বা অন্য ব্যাকগ্রাউন্ড এড করা যায় । ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করা হয়ে গেলে সাথে সাথেই ডাউনলোড করে নেওয়া যায় । যে কোন প্রকারের ছবি থেকে এটি ব্যবহার করে ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করা যায় ।

https://removal.ai/

এই ওয়েবসাইটটি ai দ্বারা নির্মিত একটি ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তনার ওয়েবসাইট । আসলে এখানে দেখানো প্রত্যেকটি ওয়েবসাইটি ai দ্বারা নির্মিত । 

এখানে প্রবেশ করে ছবি আপলোডের অপশন পাওয়া যায়।  সেখান থেকে ছবি আপলোড করলেই ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ হয়ে যাবে । এবং আমরা সেটি দেখতে পারবো ।

এবার ছবিটি অন্য কোন ব্যাকগ্রাউন্ড বা কিছু এড করার থাকলে করে নেওয়া যায় । এবং পরিশেষে আমরা আমার ছবিটি ডাউনলোড করে নিতে পারব। 

শেষ কথা

এমন একটা সময় ছিল যখন ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করার জন্য এডোবি ফটোশপের মত ভারি ভারি সফটওয়্যার ব্যবহার করতে হতো । ওই সফটওয়্যার ব্যবহার করার জন্য ভালোমতো জ্ঞান থাকা লাগতো । খুব নিখুঁতভাবে কাজ করতে হতো ।

See also  আউটসোর্সিং কি ? কিভাবে আউটসোর্সিং থেকে আয় করব ।

কিন্তু এখন ওয়েবসাইটের মাধ্যমে শুধু ছবি আপলোড করলেই ব্যাকগ্রাউন্ড পরিবর্তন হয়ে যায় । শুধু তাই নয় সাথে সাথে আমরা চাইলে অন্য কোন ব্যাকগ্রাউন্ড এড করতে পারব । AI বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর ব্যবহারের ফলে আমাদের জীবন দিন দিন সহজ হয়ে  আসছে । এটি তার অন্যতম একটি উদাহরণ ।

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap